হ্যালো, সবাইকে ধন্যবাদ জানিয়ে শুরু করছি। এই আর্টিকেল এর বিষয় হচ্ছে ইউটিউব। ইউটিউব কি জিনিশ? খায় না মাখে? এটা প্রায় সকলেরই জানা! তারপরও বলে রাখি ইউটিউব হচ্ছে একটি সোশ্যাল মিডিয়া,…

শেয়ার করুন!
ইউটিউব কি জিনিশ? খায় না মাখে? ইউটিউব থেকে কিভাবে আর্ন করে?

ইউটিউব কি জিনিশ? খায় না মাখে? ইউটিউব থেকে কিভাবে আর্ন করে?

হ্যালো, সবাইকে ধন্যবাদ জানিয়ে শুরু করছি। এই আর্টিকেল এর বিষয় হচ্ছে ইউটিউব। ইউটিউব কি জিনিশ? খায় না মাখে? এটা প্রায় সকলেরই জানা! তারপরও বলে রাখি ইউটিউব হচ্ছে একটি সোশ্যাল মিডিয়া, তবে এটি সচরাচর অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলোর চাইতে আলাদা।

এখানে সবকিছু ভিডিও শেয়ারিং এর মাধ্যমে হয়ে থাকে। বর্তমানে এই প্লাটফর্ম অবশ্য বেশ কমার্শিয়াল হয়ে গেছে। যাইহোক যে টপিক এ কথা বলতে চাইছিলাম, আমরা সবাই চাই স্টুডেন্ট লাইফে বা কর্মজীবন এ দৈনন্দিন কাজের পাশাপাশি কিছু বার্তি ইনকাম। আর এই কাজটাই কিন্তু আমরা ইউটিউব এর মাধ্যমে করতে পারি।

সেটা কিভাবে?

প্রথম যেটা শর্ত সেটা হল আপনার নতুন নতুন কন্টেন্ট/ভিডিও বানানোর ক্ষমতা থাকতে হবে। ক্রিয়েটিভ চিন্তা ভাবনা থাকতে হবে। আপনি যখন নিজস্ব একটি কন্টেন্ট বানাবেন তারপর সেটি যদি ইউটিউব এ আপলোড করেন এবং ভিডিও টি মনিটাইজ করেন তাহলে দর্শক আপনার ভিডিও দেখার সময় কিছু অ্যাড/বিজ্ঞাপন পাবে আর এর বিনিময়ে আপনি টাকা পাবেন।

এখন প্রশ্ন হতে পারে ভিডিও মনিটাইজেশন কিভাবে করবেন? মনিটাইজেশন করতে হলে আপনাকে আপনার চ্যানেলে কিছু ভিডিও আপলোড করতে হবে তারপর আপনার চ্যানেলে যখন টোটাল ভিউ ১০ হাজার এর বেশি হবে তখন আপনি মনিটাইজেশন চালু করার যোগ্য হবেন। তারপর আপনাকে ইউটিউব এর মাধ্যমে গুগোল হোস্টেড অ্যাডসেন্স এ আবেদন করতে হবে। যদি আপনার আবেদন মঞ্জুর হয় তাহলে আপনি আপনার ভিডিও মনিটাইজ করতে পারবেন এবং আপনার ভিডিওতে অটোমেটিক গুগোল হোস্টেড অ্যাডসেন্স থেকে অ্যাড দেখানো শুরু করবে আর দর্শক যখন এগুলো দেখবে আপনি টাকা পাবেন।

আর এই সবকিছুর ভিডিও টিউটোরিয়াল পাবেন এখানে!
ভাল লাগলে পোষ্ট’টি শেয়ার করতে পারেন, আর আমার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন!

ধন্যবাদ….!

শেয়ার করুন!

Hello, I’m professional Graphic Designer. I have strong experience in Graphic Design. At the same time, I am an Entrepreneur and Youtuber.

3 Comments

Leave a Reply